ঢাকা, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

সাহিত্যমনা এবং বিজ্ঞানমনষ্কদের জন্য শোলোক এর নতুন আয়োজন ‘চতুরঙ্গ’

প্রকাশিত: শুক্রবার, এপ্রিল ২, ২০২১ ৪:২৩ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

একটি সফল ইভেন্ট শেষে শোলোক পুনরায় হাজির হয়েছে তার নতুন একটি ইভেন্ট চতুরঙ্গ নিয়ে। এবারের কম্পিটিশনটির উদ্দেশ্য আপনার সযত্নে গড়ে তোলা সৃষ্টিকে একটু পরখ করে দেখতে চাইছে। সাহিত্যের নীল সমুদ্রে আপনার বিচরণের পরিধি সম্পর্কে জানতে চাইছে; সাহিত্যের চেয়ে বিজ্ঞানমনষ্ক বেশি হলেও ক্ষতি নেই।

চতুরঙ্গ এ সাহিত্য চর্চার পাশাপাশি বিজ্ঞান চর্চার ও সুযোগ রয়েছে। কবিতা লিখন(বাংলা এবং English),কবিতা আবৃত্তি(বাংলা এবং English),সাইন্স টক(বাংলা/English) এবং সাইন্স আর্টিকেল লিখন(বাংলা/English) এই চারটি সেগমেন্ট নিয়ে সাজানো এবারের কম্পিটিশনটি।

ইভেন্টটিতে কো-স্পন্সর হিসেবে রয়েছে DP Tutorials.
DP Tutorials হল একটি স্টুডেন্ট কনসালটেন্সি যেটি যাদের বিদেশে পড়ার স্বপ্ন তাদের সাহায্য করছে। এছাড়াও ইভেন্টের গিফট স্পন্সর হিসেবে রয়েছে GrowthBooks.bd, মিডিয়া পার্টনার PBN24, প্রমোশন পার্টনার হিসেবে রয়েছে রোবো আড্ডা ও দিয়াশলাই বুকশপ, স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে রয়েছে YSSE রয়েছে।

shodagor.com

ইভেন্ট টিকে সফল করার জন্য রয়েছে ইভেন্ট ভ্লান্টিয়ার হিসেবে যোগ দিয়েছেন বিভিন্ন স্কুল ,কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের সাথে সাথে শোলোক এ কর্মরত কন্টেন্ট রাইটার এবং ভলান্টিয়ার গণ ইভেন্টটি সফল করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে ।

এছাড়াও ইভেন্টটিতে যোগ্যরা যেন বিজয়ী হিসেবে নির্ধারিত হয় সে জন্য রয়েছে কিছু স্বনামধন্য গুণী বিচারক। বাংলা কবিতা লিখন এবং আবৃত্তি সেগমেন্ট এর বিচারক হিসেবে এবার রয়েছেন প্রান্তিকা সাহা।প্রান্তিকা সাহা বেতারসহ বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত আবৃত্তিশিল্পী এবং তালিকাভুক্ত উপস্থাপিকা হিসেবে কাজ করে যাচ্ছেন। ইংরেজি কবিতা লিখন ও আবৃত্তির বিচারক হিসেবে রয়েছেন দীপ্র প্রত্যয় যিনি DP Tutorials, RYCGlobal এর প্রতিষ্ঠাতা এবং Queen’s Commonwealth Essay প্রতিযোগিতার ৪ বার পুরষ্কার জয়ী।সাইন্স আর্টিকেল এবং সাইন্স টক এর বিচারক হিসেবে আছেন মিনহাজুল আবেদিন এবং ফজলে এলাহী তন্ময়।

ইভেন্টের বিজয়ীদের জন্য এবং সেরা ২ জন ইভেন্ট ভলান্টিয়ার এর জন্য রয়েছে বই ,ক্রেস্ট এবং সার্টিফিকেট।বিজয়ীদের প্রত্যেকে রোবো আড্ডার আসন্ন যেকোনো একটি ওয়ার্কশপ/ কোর্স এ পাবেন ২০% ডিস্কাউন্ট। এছাড়াও অংশগ্রহণকারী প্রত্যেকে পাবেন DP Tutotials এর পক্ষ থেকে সকল কোর্স এ ২০% ডিস্কাউন্ট। ইভেন্টটির রেজিস্ট্রেশন ফি নির্ধারিত হয়েছে ৫০ টাকা যার মাধ্যমে এখন প্রতিযোগী অংশ নিতে পারবেন সব কয়টি সেগ্মেন্ট এ। রেজিস্ট্রেশন চলবে ৫ এপ্রিল ,২০২১ রাত ৮ টা পর্যন্ত।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ