ঢাকা, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

স্টামফোর্ড সাহিত্য ফোরামের আয়োজনে “একুশের চিঠি”

প্রকাশিত: রবিবার, ফেব্রুয়ারি ২১, ২০২১ ১:১১ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাহিত্য ফোরাম আয়োজন করেছে “একুশের চিঠি” শিরোনামে এক আবৃত্তি প্রযোজনা।

প্রযোজনাটি ফোরামের ফেসবুক পেজ থেকে স্ট্রীমইয়ার্ডের মাধ্যমে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে বিকেল ৪ টায় সরাসরি লাইভে সম্প্রচারিত হয়। “একুশের চিঠি” প্রযোজনাটির গ্রন্হনা ও নির্দেশনা দিয়েছেন ফোরামের কনভেনর জাকিয়া নূর মতিন ম্যাডাম। এতে একুশের কবিতার সংকলন ছাড়াও রয়েছে চারজন ভাষা শহীদের লেখা চারটি কাল্পনিক চিঠি।

ফোরামের কনভেনর জাকিয়া নূর বলেন, “এই চিঠিগুলোর মধ্য দিয়ে উঠে এসেছে বাংলা ভাষার অধিকার আদায়ের আন্দোলনে এইসব ভাষা শহীদদের অবদানের কথা। আর এই অবদানের কথা নতুনভাবে নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করাই ছিলো আমার উদ্দেশ্য। বিদেশি ভাষার শব্দের অনুপ্রবেশে আমাদের মাতৃভাষার শ্রী যেন মুছে না যায় সেদিকে অবশ্যই নতুন প্রজন্মকে সচেতন হতে হবে।”

shodagor.com

ফোরামের সভাপতি সায়হাম ইসলাম বলেন, “প্রযোজনাটিতে আরও অংশ নেয় ফোরামের সদস্য আনিকা রশিদ ফাহমিদা, শান, নাঈম, সমিয়া, সাবিহা। কারিগরি সহযোগিতায় ছিল ফোরামের সদস্য বাঁধন ও আজিম।”

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ