ঢাকা, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

স্টার সিনেপ্লেক্স খুলছে ২৩ অক্টোবর

প্রকাশিত: বুধবার, অক্টোবর ১৪, ২০২০ ১:২১ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

করোনার কারণে প্রায় ছয় মাস বন্ধ থাকার পর প্রেক্ষাগৃহ পুনরায় চালু করার অনুমতি দিয়েছে সরকার। আগামী শুক্রবার (১৬ অক্টোবর) থেকে দেশের সব প্রেক্ষাগৃহ চলচ্চিত্র প্রদর্শন করতে পারবে।

তবে দেশের জনপ্রিয় প্রেক্ষাগৃহ স্টার সিনেপ্লেক্স খুলছে ২৩ অক্টোবর। দর্শক এবং নিজেদের কর্মীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি নেওয়ার সুবিধার্থে এক সপ্তাহ সময় নিয়ে মাল্টিপ্লেক্সটি তাদের কার্যক্রম শুরু করবে বলে সংবাদমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, এতদিন বন্ধ থাকায় কর্মীরা অনেকে ঢাকার বাইরে। তারা ঢাকায় আসার পর সবার করোনা টেস্ট করা এবং প্রয়োজনসাপেক্ষে কোয়ারেন্টিনে রাখাসহ স্বাস্থ্য নিরাপত্তার জন্য যাবতীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। তাই স্টার সিনেপ্লেক্স খুলতে একটু সময় লাগছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ১৯ মার্চ থেকে এই মাল্টিপ্লেক্সসহ দেশের সব প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যায়। সম্প্রতি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, পরিস্থিতি বিবেচনায় ১৬ অক্টোবর থেকে প্রেক্ষাগৃহগুলো খোলার অনুমতি দিয়েছে সরকার। এক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানার বিষয়টিকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানায়, তারা হলের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যসম্মত রাখতে সচেষ্ট। তাই স্বাস্থ্যবিধির শতভাগ মেনেই তারা কার্যক্রম পরিচালনা করবেন। দূরত্ব বজায় রাখার জন্য ধারণক্ষমতার অর্ধেক টিকেট বিক্রি করা হবে। প্রত্যেক দর্শকের মাস্ক পরিধান নিশ্চিতকরণ, হলের প্রবেশ মুখে জীবাণুমুক্তকরণ টানেল স্থাপন, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়া হবে।

দীর্ঘদিন বন্ধ থাকার কারণে সিনেমা হলগুলো চরম সংকটময় অবস্থায় পড়েছে। বড় অংকের আর্থিক ক্ষতির মুখে পড়েছেন হল মালিকরা। এমন পরিস্থিতি থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন হল মালিক এবং চলচ্চিত্রশিল্পী সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন। প্রধানমন্ত্রী সে আবেদনে সাড়া দিয়ে আর্থিক সহায়তা তহবিল গঠন করে দিয়েছেন।

এজন্য বিশেষ কৃতজ্ঞতা জানিয়ে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান বলেন, আমাদের সংকটকে গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এজন্য আমরা কৃতজ্ঞতা জানাই। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার এ সহায়তা আমাদের জন্য অনেক বড় অনুপ্রেরণা।

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে ২০০৪ সালে যাত্রা শুরু করে স্টার সিনেপ্লেক্স। এই শাখাটির পাশাপাশি বর্তমানে রাজধানীর ঝিগাতলার সীমান্ত সম্ভার ও মহাখালীর এসকেএস টাওয়ারে আরও দু’টি শাখা রয়েছে মাল্টিপ্লেক্সটির। এছাড়া মিরপুরে আরেকটি শাখা উদ্বোধনের অপেক্ষায়।

Share this...
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ