১০ই আগস্ট, ২০২০ ইং, সোমবার

স্বাস্থ্যবিধি মানেন না পীরগঞ্জের ইউএনও!

আপডেট: জুলাই ২৩, ২০২০

| নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি মানেন না তিনি! মাস্ক না পড়ে অংশ নিচ্ছেন বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মসূচিতে। আবার নিজেই করোনাভাইরাস মোকাবেলায় সাধারণ মানুষকে সচেতন করতে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন। ঘরের বাইরে বের হওয়া সাধারণ মানুষকে মাস্ক পড়ে বের হওয়ার তাগিদ দিলেও তিনি নিজেই পড়েন না মাস্ক। ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করা হলেও তার তোয়াক্কায় করছেন না তিনি।

বলছিলাম ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিমের কথা। তিনি উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি হলেও স্বাস্থ্যবিধি না মেনেই প্রশাসনিক কাজ চালিয়ে যাচ্ছেন।

বৃহস্পতিবার(২৩জুলাই) পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরের পুকুরের পাশে জাতীয় মৎস্য সপ্তাহের এক কর্মসূচিতে ইউএনও রেজাউল করিমকে মাস্ক না পড়েই অংশ নিতে দেখা গেছে।

ওই কর্মসূচিতে ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুর রহমানের মাস্ক থাকলেও তিনি সঠিক নিয়মে মাস্ক পড়েন নি। তবে উপজেলা চেয়ারম্যান আক্তারুল ইসলামকে সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করে ওই কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়।

প্রশাসনের কর্মকর্তার মাস্ক না পড়া ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট করেন মো. সুজন নামে এক ব্যক্তি।

স্থানীয় অনেকেই বলছেন, প্রশাসনের কর্তা মাস্ক না পড়লে দোষের কিছু নেই। সাধারণ জনগণ মাস্ক না পড়লে দোষ। প্রশাসনের কর্তাদের সময় আইন নেই। প্রশাসনের কর্মকর্তারাও তো জীবাণু ছড়াতে পারে বা জীবাণুতে আক্রান্ত হতে পারে। যারা সচেতনতার জন্য কাজ করছে তাদেরও সচেতন হওয়া জরুরি।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিমের মন্তব্য জানতে তার অফিসিয়াল ফোন নম্বরে তিনবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।