ঢাকা, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

হাবিপ্রবিসাসের ত্রৈমাসিক সেরা প্রতিবেদক পুরস্কার পেলেন আবদুল্লাহ

প্রকাশিত: বুধবার, এপ্রিল ৭, ২০২১ ৪:৪৬ অপরাহ্ণ  

| ডেস্ক ইডিটর, ‍আসিফ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) কর্মরত গণমাধ্যম কর্মীদের সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতির ত্রৈমাসিক সেরা প্রতিবেদক পুরস্কার পেয়েছেন সংগঠনটির যুগ্ম-সাধারণ সম্পাদক এবং ইংরেজি বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী আবদুল্লাহ আল মুবাশ্বির।

তিনি বাংলাট্রিবিউনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। মূলত বিশেষ প্রতিবেদন, প্রতিবেদনের ভাষা ও নির্ভুল বানান এবং সাংবাদিকতায় সাংগঠনিক দক্ষতা এই তিনটি ক্যাটাগরীতে সেরা প্রতিবেদক নির্বাচন করা হয়। আবদুল্লাহ আল মুবাশ্বিরের হাতে সেরা প্রতিবেদক পুরস্কার তুলে দেন সংগঠনটির সভাপতি মো. মিরাজুল আল মিশকাত এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান।

পুরস্কার গ্রহণের অনুভূতি সম্পর্কে জানতে চাইলে আবদুল্লাহ আল মুবাশ্বির বলেন, প্রথমেই সাংবাদিক সমিতিকে ধন্যবাদ জানাতে চাই এমন চমৎকার আয়োজনের মাধ্যমে আমাকে পুরস্কৃত করার জন্য। আমরা ক্যাম্পাস সাংবাদিকরা বরাবরেই মতোই নানা চড়াই উতরাই পেরিয়ে নিজেদের বিশ্ববিদ্যালয়কে দেশবাসীর সামনে তুলে ধরার চেষ্টা করি। তবে মিডিয়া হাউজ থেকে সেরকম পারিশ্রমিক এবং যথাযথ মূল্যায়ন না পেলেও যতটুকু ভালো কাজ করি তার কোন প্রতিদানও সেরকমভাবে আশা করিনা। কিন্তু এ ধরণের পুরস্কার আমাদের কাজের গতিকে ত্বরান্বিত করবে বলেই বিশ্বাস করি। পরিশেষে বলবো, বাংলাদেশের সকল ক্যাম্পাস সাংবাদিক তাদের কাজের যথাযথ মূল্যায়ন পাক এবং তাদের কাজের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসনের যে নানা ধরণের প্রতিবন্ধকতা রয়েছে সেগুলো পেরিয়ে সামনের দিকে অগ্রসর হোক,এমনটাই প্রত্যাশা করি।

shodagor.com

ত্রৈমাসিক সেরা প্রতিবেদকের পাশাপাশি রানারআপ নির্বাচিত হয়েছেন সংগঠনটির দপ্তর সম্পাদক এবং ১৯ ব্যাচের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী যোবায়ের ইবনে আলী। তিনি প্রিন্ট পত্রিকা দৈনিক আমার সংবাদ এ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন ।

উল্লেখ্য ২০১৭ সালে সাংবাদিক সমিতি প্রতিষ্ঠার পর থেকেই নানা চড়াই উৎরাই পেরিয়ে বর্তমানে সংগঠনটির তৃতীয় কার্যনির্বাহী কমিটি দায়িত্ব পালন করে যাচ্ছে। গত বছরের নভেম্বর মাসে ১৬ ব্যাচের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মিরাজুল আল মিশকাত কে সভাপতি ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আজিজুর রহমান কে সাধারণ সম্পাদক করে বারো সদস্যের তৃতীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করে হাবিপ্রবি সাংবাদিক সমিতি। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপের মাধ্যমে এই কমিটি ঘোষিত হয়। কমিটি ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মহিউদ্দিন নুর এবং সাধারণ সম্পাদক তরিকুল ইসলামসহ দিনাজপুর জেলার বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

দায়িত্ব গ্রহণ শেষে সভাপতি মিরাজুল আল মিশকাত এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান সাংবাদিক সমিতিকে এগিয়ে নিতে বেশ কিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেন। যার অংশ হিসেবে শিক্ষার্থী এবং ক্যাম্পাস বান্ধব সাংবাদিকতাকে উৎসাহিত করার লক্ষ্যে প্রতি ৩ মাস পরপর সেরা প্রতিবেদক নির্বাচিত করে তাকে পুরস্কৃত করার ঘোষণা দেওয়া হয়।

ঘোষণা অনুযায়ী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক নানা ধরণের অনিয়ম-দুর্নীতি,শিক্ষার্থীদের সমস্যা এবং দাবী-দাওয়াসহ শিক্ষক ও শিক্ষার্থীদের সাফল্যের খবর গণমাধ্যমে সততা এবং নিষ্ঠার সাথে একের পর এক প্রতিবেদন আকারে তুলে ধরায় সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মুবাশ্বিরকে প্রথমবারের মতো সেরা প্রতিবেদক নির্বাচিত করে হাবিপ্রবি সাংবাদিক সমিতি। সংগঠনের শিক্ষা সফরের দিন আব্দুল্লাহ আল মুবাশ্বিরের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

এ ব্যাপারে সাংবাদিক সমিতির সভাপতি মিরাজুল আল মিশকাত বলেন, “এই পুরস্কার মূলত সাংবাদিকদের কাজের প্রতি আগ্রহ বাড়াতে ও সংবাদ পরিবেশন করার ক্ষেত্রে তরুণ সাংবাদিকদের আরো উদ্যোমী হয়ে সংবাদ পরিবেশন করতে অনুপ্রাণিত করবে বলেই মনে করি।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ