ঢাকা, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

হাল্ট প্রাইজ চুড়ান্ত পর্বে ‘টিম প্রিহিম’ চ্যাম্পিয়ন

প্রকাশিত: বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০ ১২:১০ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

মাহমুদুল হাসান, ডিআইইউ প্রতিনিধি: ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে হাল্ট প্রাইজ ২০২১ এর অনক্যাম্পাস প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। গতকাল ২৫ নভেম্বর চূড়ান্ত ফলাফল ঘোষণার মধ্যে দিয়ে ক্যাম্পাস পর্যায়ের এ যাত্রা সম্পন্ন হয়। অনক্যাম্পাস বিজয়ী ঘোষণা করা হয় টিম প্রিহিমকে।

ফলাফল ঘোষণা উপলক্ষ্যে ডিআইইউ হাল্ট প্রাইজ থেকে গতকাল রাত নয়টায় একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরো অনুষ্ঠানটি ডিআইইউ হাল্টের পেজ থেকে লাইভ সম্প্রচার করা হয়।
কুরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন এর পর ক্যাম্পাস ডিরেক্টর ফাইজুলহক নোমান এর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। ক্যাম্পাস ডিরেক্টর তার বক্তব্যে পুরো অনক্যাম্পাস যাত্রায় সকল অর্গানাইজিং কমিটি মেম্বার, সকল জাজেস, সকল প্রতিযোগী টিম, হাল্টের প্রতিনিধি, উপস্থিত সকল শিক্ষক ও সকল ডিআইইউয়ানদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও ধন্যবাদ জানান। একইসাথে ডিআইইউ তে প্রথমবারের মতো হাল্ট মতো আন্তর্জাতিক প্রোগ্রামের এর যাত্রা শুরু করতে পারায় সন্তুষ্টি প্রকাশ করেন।

এসময় তিনি বিজয়ী টিমকে অভিনন্দন জানান এবং পরবর্তীতে পুরো হাল্ট যাত্রাজুড়ে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। একইসাথে ১ম ও ২য় রানারআপ টিমকে ও অভিনন্দন জানান। সকল প্রতিযোগী টিমের প্রশংসা করে তিনি সবাইকেই নিজ নিজ জায়গা থেকে উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান।

shodagor.com

এরপর ডেপুটি ক্যাম্পাস ডিরেক্টর ওয়াহিদ তাওসিফ মুছা ও অ্যাসিসট্যান্ট ডিরেক্টর সৈয়দ মোহাম্মদ খালেদ তাদের সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

এরপর সম্মানিত বিচারকদের পক্ষ থেকে মোঃ আজমির হোসাইন ( সহযোগী অধ্যাপক, ব্যবসায় প্রশাসন বিভাগ, ডিআইইউ) বিজয়ী দলের নাম ঘোষণা করেন এবং পুরো বিচার প্রক্রিয়া নিয়ে বক্তব্য দেন। তিনি সকল টিমের জন্য কিছু দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন। অন্য দুইজন বিচারক সিদ্দিক আলম খান ( চেয়ারম্যান, ব্যবসায় প্রশাসন বিভাগ, ডিআইইউ) ও মাজেদুল পলাশ ভুঁইয়া ( ৩১তম বিসিএস ক্যাডার, সহকারী অধ্যাপক, সরকারি তোলারাম কলেজ) তাদের পর্যবেক্ষনমুলক বক্তব্য তুলে ধরেন ও সন্তোষ প্রকাশ করেন।

বিজয়ী টিমের দলনেতা রওনক বোরহান হিমেল ( শিক্ষার্থী, সিএসই বিভাগ, ডিআইইউ) তার সংক্ষিপ্ত বক্তব্যে নিজের ভালোলাগা ও পরবর্তী ধাপে এ বিজয় ধরে রাখার আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানটিতে আমন্ত্রিত অতিথি হিসেবে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক ও লেকচারার বৃন্দ উপস্থিত ছিলেন।

অতিথিদের মধ্য থেকে ডিআইইউ ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মিলি রহমান বক্তব্য রাখেন। তিনি এমন একটি আন্তর্জাতিক প্রোগ্রামে ডিআইইউ’র যুক্ত হওয়ার সন্তোষ প্রকাশ করেন। এবং বিজয়ী টিমসহ সকলের জন্য শুভকামনা ব্যক্ত করেন।

হাল্টের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিট বিল্ডার ইকরার ইমতিয়াজ। তিনি তার বক্তব্যে সুন্দরভাবে অনক্যাম্পাস সম্পন্ন করায় ক্যাম্পাস ডিরেক্টর সহ সকল অর্গানাইজিং টিম মেম্বার ও অ্যাডভাইজারদের ধন্যবাদ জানান। বিজয়ী টিমকে অভিনন্দন জানিয়ে তিনি পরবর্তী সকল প্রক্রিয়ায় পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন এবং কিছু দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন।

উল্লেখ্য, হাল্ট প্রাইজের প্রথম পর্যায় অনক্যাম্পাস প্রোগ্রাম। এবং ডিআইইউতে এবারই প্রথম হাল্ট অনক্যাম্পাস অনুষ্ঠিত হলো।

অনক্যাম্পাস বিজয়ী টিম পরবর্তী পর্যায় অর্থাৎ রিজিওনালে প্রতিযোগীতার জন্য নির্বাচিত হয়। এভাবে পর্যায়ক্রমে মূল পর্ব অর্থাৎ নিউইয়র্ক গ্রান্ড ফিনালেতে পৌঁছাতে হয়। যার প্রাইজ মানি এক মিলিয়ন মার্কিন ডলার।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ