দেশে করোনায় ৮ দিনে এক হাজার মৃত্যু - PBN24PBN24
ঢাকা, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

দেশে করোনায় ৮ দিনে এক হাজার মৃত্যু

প্রকাশিত: রবিবার, জুলাই ৪, ২০২১ ৬:৫৬ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত) করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরও ১৫৩ জনের মৃত্যু হয়েছে। এটি এক দিনে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। দেশে টানা আট দিন ধরে করোনাভাইরাসে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ১৫ হাজার ছাড়িয়েছে। গত ২৬ জুন করোনায় মৃত্যু ১৪ হাজার ছাড়িয়েছিল। সর্বশেষ এক হাজার মৃত্যু হয়েছে মাত্র আট দিনে। দেশে চলমান করোনা মহামারিতে এটি দ্রুততম সময়ে এক হাজার মৃত্যুর রেকর্ড।

দেশে করোনায় মৃত্যু ১০ হাজার থেকে ১১ হাজারে পৌঁছেছিল ১০ দিনে, গত ১৫ থেকে ২৫ এপ্রিলে। সর্বশেষ এক হাজার মৃত্যুর আগে, এটিই ছিল দ্রুততম সময়ে এক হাজার রোগী মৃত্যুর রেকর্ড।

shodagor.com

গত ৩১ মার্চ দেশে করোনায় মোট মৃত্যু ৯ হাজার ছাড়িয়েছিল। মৃত্যু ৮ হাজার থেকে ৯ হাজার ছাড়াতে সময় লেগেছিল ৬৭ দিন। ৯ হাজার থেকে মৃত্যু ১০ হাজারে পৌঁছাতে সময় লেগেছিল ১৫ দিন। আর ১০ হাজার থেকে ১১ হাজারে পৌঁছায় মাত্র ১০ দিনে, গত ১৫ থেকে ২৫ এপ্রিলে।

এরপর ১১ মে করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়িয়ে যায়। মৃত্যু ১১ থেকে ১২ হাজার পৌঁছায় ১৬ দিনে। গত ১১ জুন করোনায় মৃত্যু ১৩ হাজার ছাড়ায়। মৃত্যুর সংখ্যা ১২ থেকে ১৩ হাজারে পৌঁছাতে সময় লাগে ৩১ দিন। গত ২৬ জুন করোনায় মৃত্যু ১৪ হাজারে পৌঁছায়। মৃত্যু ১৩ থেকে ১৪ হাজারে পৌঁছাতে সময় লাগে ১৫ দিন।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ