প্রতিদিন কোটি টাকা হারাচ্ছেন মেসি - PBN24PBN24
ঢাকা, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

প্রতিদিন কোটি টাকা হারাচ্ছেন মেসি

প্রকাশিত: রবিবার, জুলাই ১১, ২০২১ ৫:৪১ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

মেসি

অবশ্য গত মৌসুমেই তিনি বার্সা ছাড়তে চেয়েছিলেন। যদিও আইনি মারপ্যাঁচে ফেলে তাকে আটকে রাখা হয়েছিল। তবে এতদিন মেসি কোপা নিয়ে ব্যস্ত ছিলেন। তাই হয়ত নতুন চুক্তির বিষয়ে মুখে কুলুপ এঁটেছিলেন।

রোববার (১১ জুলাই) কোপা আমেরিকার শিরোপাও ছুঁয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। এবার দেখার অপেক্ষা কার হতে যাচ্ছেন মেসি!
এর মধ্যেই শোনা যাচ্ছে, বার্সেলোনাতেই থেকে যেতে পারেন ফুটবলের এই সুপারস্টার। দুই পক্ষের মধ্যে আলোচনা কতটা ফলপ্রসু হয়, সেটার ওপরই নির্ভর করছে।

কিন্তু বর্তমানে বার্সার সঙ্গে চুক্তিতে না থাকায় ক্লাবের কাছ থেকে বেতন-ভাতা কিছুই পাচ্ছেন না ছয়বারের ব্যালন ডি’অরজয়ী তারকা। মেসি বার্সেলোনায় কত আয় করতেন- এ নিয়ে সম্প্রতি এক প্রতিবেদন প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল মুন্দো’।

shodagor.com

আর সেই আয়ের হিসাব-নিকাশ করে ফরাসি সংবাদপত্র ‘এল’ইকুইপ’ বের করেছে, ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকে প্রতিদিন এক লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় এক কোটি টাকার ওপরে) করে হারাচ্ছেন মেসি।

প্রতিবেদনে বলা হয়, মেসি বার্সা থেকে প্রতি মৌসুমে ১৩৮ দশমিক ৯ মিলিয়ন ইউরো আয় করতেন। মেসির সেই আয় আপাতত বন্ধ। তাই প্রতিদিনই লোকসান বাড়ছে আর্জেন্টাইন অধিনায়কের।

এদিকে, মেসিকে ধরে রাখতে আগ্রহী বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। যদিও এখনও মেসির চুক্তি নবায়ন করতে পারেনি বার্সা। তবে নতুন চুক্তিতে সই করাতে পারবেন, এমন আত্মবিশ্বাসও তার।

কিন্তু মহামারি করোনাভাইরাসের ছোবলে প্রায় সব ক্লাবেরই আর্থিক অবস্থা বেশ সংকটাপন্ন। পাহাড়সম ঋণের বোঝা বার্সার ওপর। এমন পরিস্থিতিতে বার্ষিক ৭১ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পাওয়া মেসিকে ধরে রাখতে ভাবতেই হচ্ছে কাতালান ক্লাবটিকে।

আর্থিক অংক কষতে স্কোয়াড থেকে কিছু খেলোয়াড় ছাড়তেই হবে বার্সাকে। এরমধ্যেই স্কোয়াড শক্তিশালী করতে চার নতুন খেলোয়াড় দলে অন্তর্ভুক্ত করেছে ক্লাবটি। তারা হলেন- সের্হিও আগুয়েরো, এরিক গার্সিয়া, এমারসন ও মেম্ফিস ডিপাই। এর মধ্যে শুধু এমারসন বাদে তিনজনই কোনো ফি ছাড়াই দলে এসেছেন।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ