রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম - PBN24PBN24
ঢাকা, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম

প্রকাশিত: মঙ্গলবার, জুলাই ১৩, ২০২১ ২:২৮ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম টিপু।

মঙ্গলবার (১৩ জুলাই,২০২১) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ (সংশোধিত আইন, ১৯৯৯) এর ১৩ (১) ধারা অনুসারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম-কে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো। তার নিয়োগ আগামী ১৭ জুলাই থেকে কার্যকর হবে।

shodagor.com

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, উপ-উপাচার্য পদে অধ্যাপক সুলতান-উল-ইসলামের নিয়োগের মেয়াদ হবে ৪ বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে এই মেয়াদের অবশিষ্ট অংশ পূর্ণ করবেন।

এপদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এ বিষয়ে জানতে চাইলে নবনিযুক্ত উপ-উপাচার্য বলেন, ‘বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় ও মহামান্য রাষ্ট্রপতি আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা আমি যথাযথ পালন করব।’

উল্লেখ্য, বর্তমান উপ-উপাচার্য হিসেবে রয়েছেন প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আনন্দ কুমার সাহা। তার মেয়াদ শেষ হবে ১৬ জুলাই। ১৭ জুলাই থেকে অধ্যাপক সুলতান-উল-ইসলামের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ কার্যকর হবে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ