পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বাসের নামে প্রহসন - PBN24PBN24
ঢাকা, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বাসের নামে প্রহসন

প্রকাশিত: বুধবার, জুলাই ১৪, ২০২১ ৩:২২ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

পিবিএন ডেস্কঃ সম্প্রতি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের বাড়ি ফেরাতে ছাত্রলীগের আবেদনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের বাস দেওয়ার উদ্যোগ নিয়েছে এবং রোডম্যাপও প্রকাশ করেছে।

অনেক চেষ্টার পর শিক্ষার্থীরা বাস পেলেও বিপত্তি সৃষ্টি হয়েছে এখন রোডম্যাপ নিয়ে।

বিশ্ববিদ্যালয় পরিবহন পুল কতৃক সাক্ষরিত ১৩/০৭/২০২১ ইং তারিখে প্রকাশিত রোডম্যাপ অনুসারে আগামী ১৬/০৭/২০২১ ইং তারিখ শুক্রবার এলেঙ্গার(টাঙ্গাইল জেলার একটি পৌরসভা) উদ্দেশ্যে ৩ টি বাস,রংপুর বিভাগের উদ্দেশ্যে ২ টি বাস এবং বগুড়া জেলার উদ্দেশ্যে ১ টি বাস ছেড়ে যাবে।

shodagor.com

পরের দিন ১৭/০৭/২০২১ ইং তারিখ শনিবার রাজশাহী বিভাগের উদ্দেশ্যে ৩ টি বাস,ঝিনাইদহ জেলার উদ্দেশ্যে ২ টি বাস এবং কুষ্টিয়া জেলার উদ্দেশ্যে ১ টি বাস ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে।

এদিকে পাবনায় আটকা পড়ে থাকা খুলনা বিভাগের প্রায় ১৫৫ জন, চট্টগ্রাম বিভাগের ১৩৮ জন সহ ময়মনসিংহ,সিলেট,বরিশাল ও ঢাকার শিক্ষার্থীদের জন্য কোন বাস দেওয়া হয় নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান,পাবনার পাশ্ববর্তী জেলা কুষ্টিয়া,ঝিনাইদহ ও নিকটবর্তী বিভাগ রাজশাহীতে এতগুলো বাস দেওয়া অযৌক্তিক।বাসগুলো মূলত বেশি প্রয়োজন দূরবর্তী বিভাগের শিক্ষার্থীদের যাদের বাড়ি ফিরতে অনেক জামেলা পোহাতে হয়।

ভুক্তভোগী শিক্ষার্থী রাশেদ রাতুল জানান, এলেঙ্গা কোন বাস স্টপেজ বা কোন জেলা বা বিভাগীয় স্থান নয়,যেখানে ৩ টি বাস শিক্ষার্থীদের নামিয়ে দিয়ে আসবে। সেখানে ৩ টি বাসের শিক্ষার্থীরা অনেক প্রতিকূলতার মুখোমুখি হবে বাড়ি পৌঁছাতে। সেখানে সচরাচর কোন যানবাহন পাওয়া দুষ্কর।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো: কামরুজ্জামান জানান,’এখানে আমার করার মতো তেমন কিছু নেই, আমাকে কতৃপক্ষ যে কোন নির্দেশ দিলেই আমি সাক্ষর করে দিব’।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হাসিবুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি এবং সহকারী প্রক্টর ফারুক আহমেদের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,”এ বিষয়ে এখনো পর্যন্ত তিনি কিছু জানেন না”।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব ফরিদুল ইসলাম বাবু জানান,”আমরাই আবেদন করি সাধারণ শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনে বাস দিতে।কিন্তু এটা দুঃখজনক যে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের সাথে কোন আলোচনা না করেই হটকারিতায় এমন অযৌক্তিক রোডম্যাপ প্রকাশ করেছে।আমরা এরকম সিদ্ধান্তের নিন্দা জানাই এবং বয়কট করলাম”।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ গত ১৫ জুলাই থেকে পূর্বের স্থগিত হওয়া পরীক্ষা এবং ২৬ জুলাই থেকে সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্ব-শরীরে নেওয়ার সিদ্ধান্ত নিলে শিক্ষার্থীরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে এই করোনাকালীন সময়েও পাবনা আসেন পরীক্ষা দিতে।পরবর্তীতে শাটডাউনের ঘোষণা আসলে পরীক্ষা স্থগিত করা হয় এবং শিক্ষার্থীরা বাড়ি ফিরতে বিপাকে পড়েন। তারই প্রেক্ষিতে সাধারণ শিক্ষার্থীদের বাড়ি ফেরাতে বাস প্রদানের উদ্যোগ নেওয়া হয়।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ