কোভিড ভ্যাক্সিনের বয়সসীমা ৩০ বছরে নামিয়ে আনায় ডাঃ জাহিদুল বারীর কৃতজ্ঞতা প্রকাশ - PBN24PBN24
ঢাকা, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

কোভিড ভ্যাক্সিনের বয়সসীমা ৩০ বছরে নামিয়ে আনায় ডাঃ জাহিদুল বারীর কৃতজ্ঞতা প্রকাশ

প্রকাশিত: মঙ্গলবার, জুলাই ২০, ২০২১ ১০:২৬ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

মোঃ রেজোয়ান ইসলাম, স্টাফ রিপোর্টারঃ দেশে কোভিড ভ্যাক্সিন প্রদানের নূন্যতম বয়স ৩৫ থেকে কমিয়ে ৩০ বছর করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর গতকাল বিকেলে এক বিজ্ঞপ্তিতে এ কথা নিশ্চিত করে। উল্লেখ্য টিকা প্রদানের ক্ষেত্রে নাগরিকদের বয়স পূর্বে ছিলো ৩৫ বছর। কিন্তু গত সপ্তাহে এই বয়স কমানো সহ স্বাস্থ্য অধিদপ্তরকে আরো কিছু সুপারিশ করে স্বাস্থ্য বিষয়ক গবেষণা সংস্থা Centre for Research and Rehabilitation in Endocrine Diseases, Disabilities, Infectious Diseases and Chemical Toxicities (CREDIT) এর বৈজ্ঞানিক প্রতিনিধি দল।

CREDIT এর সুপারিশনামায় বলা হয় ৩০ বা তদুর্ধ্ব বয়সের মধ্যে সংক্রমণের হার বেশি। এই বয়সের প্রায় সকলকেই কাজের উদ্দেশ্যে বের হতে হয়। তাদের মাধ্যমে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনাও বেশি। সুতরাং এই বয়সের সকল নাগরিকদের টিকার আওতায় আনলে দেশে করোনা সংক্রমণ কমে যাবে।

CREDIT এর বৈজ্ঞানিক প্রতিনিধি দল স্বাস্থ্য অধিদপ্তরকে আরো জানান করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ ও প্রতিকারে প্রয়োজনে CREDIT বৈজ্ঞানিক সহযোগিতা প্রদান করবে।

shodagor.com

বয়সসীমা কমিয়ে কার্যকর করায় আজ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ খুরশিদ আলমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন CREDIT এর নির্বাহী পরিচালক ডাঃ জাহিদুল বারী।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ