রাঃসঃক রাস্ট্রবিজ্ঞানের ছাত্র শৈলাজ চাকমা বেঁচে থাকবে লাখ টাকা হলে - PBN24PBN24
ঢাকা, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

রাঃসঃক রাস্ট্রবিজ্ঞানের ছাত্র শৈলাজ চাকমা বেঁচে থাকবে লাখ টাকা হলে

প্রকাশিত: সোমবার, এপ্রিল ২৬, ২০২১ ৮:৫৬ পূর্বাহ্ণ  

| ডেস্ক ইডিটর, বর্ণা

মোঃ আক্তার হোসেন, জেলা প্রতিনিধি: রাঙ্গামাটি সরকারি কলেজের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের রাস্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র শৈলাজ চাকমা দীর্ঘ ৩ মাস ধরে দুরারোগ্য ভুগছেন। শৈলাজ চাকমা পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ৪ নং দীঘিনালা ইউনিয়ন এর ৪ নং ওয়ার্ডের কার্বারী পাড়ার সত্যপ্রিয় চাকমার ছেলে।

সোমবার (২৬ এপ্রিল) সকাল ১০ টায় উপজেলার কার্বারী পাড়ায় গিয়ে স্থানীয় গন্যব্যাক্তি ও সাবেক দীঘিনালা উপজেলা ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা’র সাথে শৈলাজ চাকমা’র বিষয়ে কথা বলে জানা যায়, শৈলাজ চাকমা দীর্ঘ ৩ মাস ধরে ঘরেই দুরারোগ্য ভুগছেন। শৈলাজ চাকমার বাবা- মা বিবাহ বিচ্ছেদ হয়েছে কয়েকবছর আগে।

মা কর্মদেবী চাকমা’র সাথে থেকেই শৈলাজ চাকমা নিজের পড়ালেখা চালিয়ে যাচ্ছেন রাঙ্গামাটি সরকারি কলেজে রাস্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে।পাশাপাশি রাঙ্গামাটির কাট্টলতলী নিম্ন মাধ‍্যমিক বিদ‍্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেছেন প্রায় ২ বছর ধরে।

shodagor.com

বর্তমান খাগড়াছড়ির সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে শৈলাজ চাকমা, মায়ের উর্পাজনের ১ লক্ষ ৩৫ হাজার টাকা ছেলের পিছনে খরচ করে নিরুপায় মা কর্মদেবী চাকমা।

এসময় উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা জানান আমরা বেশ কয়েকজন ৪০ হাজার টাকা সংগ্রহ করে চিকিৎসা চলমান রেখেছি। বর্তমান আরো ১ লক্ষ টাকার প্রয়োজন। ১ লক্ষ টাকা হলে চিকিৎসা সুসম্পূর্ণ হবে শৈলাজ চাকমার।

কোভি-১৯ এর বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস এর বিশ্বব্যাপি প্রাদুর্ভাব ও দ্রুত বিস্তারের প্রভাবে বাংলাদেশ পিছিয়ে নেই। ব্যাতিক্রম নয় পাহাড়ের জীবন। পরিবারে প্রভাব পড়েছে চলমান লকডাউন এবং কোন কাজ না থাকায় মা কর্মদেবী এখন নিরুপায়।

ছেলের এমন দুরারোগ্য কোন মায়ের কি সহ্য হবে? মা কর্মদেবীর বা কি করার আছে নিজের জমানো অর্থ ১ লক্ষ ৩৫ হাজারও শেষ করলেন ছেলের হাসি মুখ দেখবেন বলে।

হয়তো সূম্পর্ণ চিকিৎসা করতে না পারলে বাঁচাতে পারবেন না নিজের ছেলে শৈলাজ চাকমা (২৬) কে।চোখের লজ্জায় কারে থেকে হাত পাতেন নি মা কর্মদেবী, ভেবেছিলেল হয়তো যে টাকা ব্যায় হয়েছে তাতে ছেলের চিকিৎসা হবে।হাসি মুখটি আবার দেখবেন শৈলাজ চাকমা’র।

উল্লেখ যে, কোন সহৃদয়বান ব্যক্তি শৈলাজ চাকমার পাশে দাঁড়ালে ২৬ বছরের এই তরুন বেঁচে থাকবে। শৈলাজ চাকমা বিকাশ নাম্বার 01845684077, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ