রাহাত হৃদয়ের "সমস্বর নাট্যাঞ্চল" এর যাত্রা শুরু - PBN24PBN24
ঢাকা, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

রাহাত হৃদয়ের “সমস্বর নাট্যাঞ্চল” এর যাত্রা শুরু

প্রকাশিত: বুধবার, জুন ২, ২০২১ ৮:৪৭ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

রাহাত হৃদয় সখিপুরের লাল মাটির গ্রামীণ আবহে শৈশব কাটিয়েছেন। স্কুল কলেজে পড়াশোনাকালীন সময় থেকেই সাংস্কৃতিক বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। কলেজে ছাত্রাবস্থায় তিনি স্বপ্ন দেখেন নাট্যকলা বিভাগে পড়াশোনা করার। দেশের নামকরা বিশ্ববিদ্যালয়ের ভালো বিষয়ে পড়াশোনা করার সুযোগ পেলেও তিনি তার স্বপ্নের বিষয় নাট্যকলাতেই ভর্তি হন।

পিবিএন২৪ এর সাক্ষাৎকারে তিনি বলেন, শৈশবের ইচ্ছা নাট্যকলা নিয়ে কাজ করার অতঃপর ১৫/১৬ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পাওয়ার পর থেকেই নাট্যদল গড়ার স্বপ্ন ছিলো। আরণ্যক নাট্যদলের উপর গবেষণা সূত্র ধরে নাট্যকার মামুনুর রশীদের সাথে সুসম্পর্ক গড়ে উঠে। ওনি জানতে চেয়েছিলেন থিয়েটার নিয়ে আমার ভবিষ্যৎ পরিকল্পনা কি। তখন বলেছিলাম পড়াশোনা শেষ করে এলাকায় গিয়ে নাটকের দল করবো। তিনি তখন বলেন তোমাদের দলের নামকরণ আমি করে দিবো।

তিনি জানান, বর্তমানে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সময় নষ্ট না করে আমার শিক্ষাগুরুদের পরামর্শ নিয়ে স্বপ্নের নাট্যদল গড়ার কাজে নেমে পড়লাম। মামুনুর রশীদ দলের নামকরণ করে দিলেন। নাটকের পাশাপাশি এ দলে টাংগাইলের সঙ, লাঠিখেলা, যাত্রা, গাজীর গান, বেহুলার ভাসান প্রভৃতি নিয়ে কাজ হবে।

shodagor.com

ভবিষ্যতে এ দলকে কেন্দ্র করে থিয়েটার ইনস্টিটিউট করার পরিকল্পনা মাথায় রেখেই আমরা আমাদের নাট্যদলের কাজ চালিয়ে যাবো বলে জানান রাহাত হৃদয়।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ