এবার ইভ্যালি-আলেশা মার্ট থেকে কেনাকাটায় ব্যাংক এশিয়ার নিষেধাজ্ঞা - PBN24PBN24
ঢাকা, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

এবার ইভ্যালি-আলেশা মার্ট থেকে কেনাকাটায় ব্যাংক এশিয়ার নিষেধাজ্ঞা

প্রকাশিত: বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১ ৮:৩৬ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

ব্র্যাক ব্যাংকের পর বর্তমানে দেশজুড়ে বহুল আলোচিত ই-কমার্স সাইট ইভ্যালি ও আলেশা মার্টসহ মোট ১০টি ই-কমার্স থেকে থেকে ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে কেনাকাটায় নিষেধাজ্ঞা আরোপ করেছে ব্যাংক এশিয়া। ‘টেকনিক্যাল কারণে’ এসব ই-কমার্সের সঙ্গে লেনদেন সাময়িকভাবে বন্ধ রয়েছে বলে নিজ গ্রাহকদের জানিয়েছে ব্যাংকটি।

নিষেধাজ্ঞার তালিকায় থাকা প্রতিষ্ঠানগুলো হলো- ইভ্যালি, আলেশা মার্ট, ই-অরেঞ্জ, ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপিং, আলাদিনের প্রদীপ, বুম বুম, কিউকম, আদিয়ান মার্ট ও নিডস ডট কম বিডি। বিভিন্ন গণমাধ্যমে এসব অনলাইন মার্কেট প্লেস-এর বিরুদ্ধে নেতিবাচক সংবাদ প্রকাশ হওয়ায় এই নিষেধাজ্ঞা জারি করেছে ব্যাংক এশিয়া।

এ ব্যাপারে ব্যাংক এশিয়ার কাস্টমার কেয়ার ০৯৬১৭-০১৬২০৫ নম্বরে ফোন করা হলে শাহরিয়ার নামের একজন বিষয়টি বিডি২৪লাইভকে নিশ্চিত করেছেন।  তিনি জানান,  ইভ্যালি ও আলেশা মার্টসহ মোট ১০টি ই-কমার্স প্রতিষ্ঠানে ব্যাংক এশিয়ার ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে গ্রাহকরা লেনদেন করতে পারবেন না। পরবর্তী সময়ে আবারও লেনদেন চালু হলে গ্রাহকদের মেসেজে জানিয়ে দেওয়া হবে।

shodagor.com

এর আগে গত মঙ্গলবার (২২ জুন) ব্র্যাক ব্যাংক ১০টি ই-কমার্স থেকে থেকে ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে কেনাকাটায় নিষেধাজ্ঞা জারি করে।

নাম প্রকাশে অনিচ্ছুক ব্র্যাক ব্যাংকের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানান, ব্যবসায়িক চুক্তির বিষয়গুলো পরিচালনা পর্ষদ থেকে সিদ্ধান্ত নেয়া হয়। যেসব ই-কমার্স প্রতিষ্ঠানে লেনদেনে নিষেধাজ্ঞা দিয়েছে সেগুলো গ্রাহকদের নানা বাহারি ও লোভনীয় অফারের মাধ্যমে আকৃষ্ট করে। এক পর্যায়ে গ্রাহকদের এসব প্রতিষ্ঠানে লেনদেনের মাধ্যমে ভোগান্তি পোহাতে হচ্ছে। তাছাড়া এসব প্রতিষ্ঠানের সম্পদের চেয়ে দায়ের পরিমাণ অনেক বেশি। ফলে পরিচালনা পর্ষদ এসব প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেনে নিষেধাজ্ঞা দিয়েছে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ